Home আইন-আদালত খালেদার জামিন আবেদন শুনানি মঙ্গলবার

খালেদার জামিন আবেদন শুনানি মঙ্গলবার

 

 

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদনের ওপর মঙ্গলবার (৩০ জুলাই) শুনানি অনুষ্ঠিত হবে।

রোববার খালেদার আইনজীবীর আবেদনের প্রেক্ষিতে বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এসএম কুদ্দুস জামানের ডিভিশন বেঞ্চ এ দিন ধার্য করেন।

খালেদার পক্ষে আদালতে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ, খন্দকার মাহবুব হোসেন, জয়নুল আবেদীন ও ব্যারিস্টার কায়সার কামাল।

ব্যারিস্টার কায়সার কামাল জানান, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গুরুতর অসুস্থ। তার জামিন চেয়ে আবেদন করা হয়েছে। আশা করছি, আদালত বিষয়টি বিবেচনায় নিয়ে ওইদিন তার জামিন মঞ্জুর করবেন।

গত ২০ জুন বিচারিক আদালত থেকে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার নথি হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আসে। তার আগে গত ৩০ এপ্রিল আপিল শুনানির জন্য হাইকোর্টের এ বেঞ্চ খালেদার করা আপিল শুনানির জন্য গ্রহণ করে বিচারিক আদালতের রায়ের নথি দুই মাসের মধ্যে হাইকোর্টে পাঠানোর নির্দেশ দেন।

গত বছরের ২৯ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার রায় ঘোষণা করেন পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পরিত্যক্ত কেন্দ্রীয় কারাগারে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক মো. আকতারুজ্জামান।

রায়ে খালেদা জিয়া ছাড়া অপর তিন আসামিকেও সাত বছর করে কারাদণ্ড দেয়া হয়। প্রত্যেককে ১০ লাখ টাকা করে অর্থদণ্ড দেয়া হয়। এই রায়ের বিরুদ্ধে খালেদা জিয়া আপিল করলে ৩০ এপ্রিল তা শুনানির জন্য গ্রহণ করে অর্থদণ্ড স্থগিত করেন হাইকোর্ট।

উল্লেখ্য, গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে বন্দি আছেন খালেদা জিয়া। তবে বর্তমানে অসুস্থতাজনিত কারণে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Must Read

মাইক্রোবাসে গৃহবধূকে রাতভর ধর্ষণ

দ্যা নিউজ বিডি, নিজস্ব প্রতিবেদক: পঞ্চগড়ে মাইক্রোবাসে রাতভর এক গৃহবধূকে (২০) ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় অভিযুক্ত দুই ধর্ষক ও তাদের দুজন সহযোগীকে গ্রেপ্তার...

বোয়িং৩০ হাজার কর্মী ছাটাই করবে

দ্যা নিউজ বিডি,আন্তর্জাতিক ডেস্ক: ৩০ হাজার কর্মী ছাটাইয়ের কথা জানিয়েছে মার্কিন মাল্টিন্যাশনাল কর্পোরেশন বোয়িং। বছরের শেষ অংশেও বড় ধরণের ক্ষতির স্বীকার হয়েছে বলে জানিয়েছে কোম্পানিটি। ফলে ব্যয় কমাতে...

ঢাকায় আসছেন তুরস্কের প্রেসিডেন্ট

দ্যা নিউজ বিডি, নিজস্ব প্রতিবেদক: শিগগিরই ঢাকায় আসছেন তুরস্কের প্রেসিডেন্ট  পরিস্থিতি ভালো হলে, ডি-এইট মিটিংয়ে যোগ দিতে বাংলাদেশে আসবেন তুরস্কের প্রেসিডেন্ট । বুধবার সকালে রাষ্ট্রীয়...

আবারো আমদানী রপ্তানী কার্যক্রম চালু

দ্যা নিউজ বিডি, নিজস্ব প্রতিবেদক:  দুর্গাপূজা উপলক্ষে ৬ দিন বন্ধ থাকার পর দিনাজপুরের হিলি স্থল বন্দর দিয়ে আবারো আমদানী রপ্তানী কার্যক্রম চালু হয়েছে। বুধবার দুপুর...

তুলার গুদামে অগ্নিকাণ্ড

দ্যা নিউজ বিডি, নিজস্ব প্রতিবেদক:  ট্টগ্রামে একটি তুলার গুদামে অগ্নিকাণ্ড ঘটেছে। বুধবার সকাল ৮টার দিকে নগরীর আতুরার ডিপো এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে আশেপাশে...