Home টপ নিউজ অক্টা কোর প্রসেসর ও বড় ডিসপ্লে নিয়ে সিম্ফনি আই ৯৭

অক্টা কোর প্রসেসর ও বড় ডিসপ্লে নিয়ে সিম্ফনি আই ৯৭

অক্টা কোর প্রসেসর ও বড় ডিসপ্লে নিয়ে দেশের বাজারে এসেছে সিম্ফনির নতুন মডেলের স্মার্টফোন আই ৯৭। ভিওএলটিএ ও ফোরজি নেটওয়ার্ক সুবিধাসম্পন্ন ডিভাইসটির মূল্য সাত হাজার ৪৯০ টাকা।

মঙ্গলবার (৩০ জুলাই) রাজধানীর তেজগাঁওয়ে সিম্ফনির প্রধান কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে ডিভাইসটি উন্মোচন করা হয়। সিম্ফনির মালিকানা প্রতিষ্ঠান এডিসন গ্রুপের চেয়ারম্যান আমিনুর রশীদ হ্যান্ডসেটটি উন্মোচন করেন।

এসময় তার সঙ্গে প্রতিষ্ঠান হেড অব সেলস এম এ হানিফ, জেনারেল ম্যানেজার (প্রোডাক্ট) মুনিম মোহাম্মদ ইশতিয়াক ও ডেপুটি জেনারেল ম্যানেজার (মার্কেটিং) মোহাম্মদ রিয়াদ উপস্থিত ছিলেন।

উন্মোচনের আগে আমিনুর রশীদ বলেন, বাংলাদেশে অনেক প্রতিযোগিতা সত্ত্বেও বাজারে ভালোভাবে কাজ করছে সিম্ফনি। আমাদের শেয়ার কিছু কমেছে তবে এখনও আমরা দেশের বাজারে শীর্ষস্থান ধরে রেখেছি। গ্রাহকদের চাহিদার সঙ্গে সঙ্গে আমরা আমাদের মোবাইলে বৈচিত্র্য আনছি। পাশাপাশি দেশেই এখন আমরা মোবাইল ফোন তৈরি করছি। চলতি জুলাই মাসের মধ্যে আমাদের এক লাখ হ্যান্ডসেট তৈরির লক্ষ্যমাত্রা পূরণ হবে।

এই৯৭ সম্পর্কে এডিসন গ্রুপের এই শীর্ষ কর্তা বলেন, গ্রাহকদের কাছে আমাদের অঙ্গীকার থাকে যে, সর্বাধুনিক প্রযুক্তির হ্যান্ডসেট যেন আমরা দিতে পারি। সেই সঙ্গে শিক্ষার্থী বা একদম তৃণমূল সাধারণ মানুষদের ক্রয়ক্ষমতার মধ্যে আমাদের হ্যান্ডসেটগুলো রাখার চেষ্টা করি। তার একটি উদাহরণ আই৯৭। এই ডিভাইসটিতে অ্যান্ড্রয়েড পাই এর মতো অন্য যেসব প্রযুক্তি ব্যবহার করা হয়েছে তেমন প্রযুক্তিসম্পন্ন বাজারে অন্য যে কোনো ব্র্যান্ডের থেকে আমাদের মোবাইলের দাম কম।

এডিসন গ্রুপের হেড অব সেলস এম এ হানিফ বলেন, বিগত তিন বছর ধরে দেশে স্মার্টফোনের বাজার নিম্নমুখী। তবে আমরা আশা করি এই বছরে তা আবার ঊর্ধ্বমুখী হবে। এই ফোনে যে ধরনের প্রযুক্তির সন্নিবেশ করা হয়েছে তা বাজারে অন্য ব্র্যান্ডের মোবাইলের দাম থেকে অনেক কম। আমরা ইতোমধ্যে গ্রাহকদের কাছ থেকে দারুণ সাড়া পাচ্ছি এবং তা অব্যাহত থাকবে বলে আশা করছি।

আই৯৭ এর বিভিন্ন কারিগরি দিক তুলে ধরে সিম্ফনির পক্ষ থেকে জানানো হয়, ১.৬ গিগাহার্টজ অক্টা কোর প্রসেসর ও অ্যান্ড্রয়েড ৯.১ পাই অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে এতে। ৫.৪ ইঞ্চির বড় আইপিএস ডিসপ্লেতে আছে এইচডি ১৪৪০*৭২০ রেজুলেশন।

২ জিবি র‌্যাম এবং ১৬ জিবি রম এর ইন্টারনাল মেমোরি বাড়ানো যাবে ৬৪ জিবি পর্যন্ত। এর ব্যাক ক্যামেরায় ব্যবহার করা হয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তা বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স প্রযুক্তির ১৩ মেগাপিক্সেল অটোফোকাস ক্যামেরা। আর সেলফি তোলার জন্য আছে ৮ মেগাপিক্সেল ফিক্সড ফোকাস ফ্রন্ট ক্যামেরা। ফেস আনলক ও মাল্টি ফাংশনাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সরসহ ডিভাইসটিতে আছে ৩২০০ মিলি অ্যাম্পিয়ার লি – পলিমার ব্যাটারি।

তবে ডিভাইসটিতে স্মার্ট কন্ট্রোল ও অফ স্ক্রিন ফটো ক্যাপচার নামে বিশেষ একটি ফিচার যুক্ত করা হয়েছে। এর সাহায্যে মোবাইলের ডিসপ্লে চালু না করেই ভলিউম বাটনে দুবার চাপ দিয়ে ছবি তোলা যাবে।

সিম্ফনির সব আউটলেট ও গ্রামীণফোনের ব্যান্ডেল অফারেও পাওয়া যাবে আই ৯৭।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Must Read

সবাইকে মাদকের বিরুদ্ধে সক্রিয় হতে হবে, প্রধানমন্ত্রী

দ্যা নিউজ বিডি অনলাইন ডেস্ক: মাদকের বিরুদ্ধে সবাইকে সক্রিয় হওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমরা যেমন উন্নত হচ্ছি, ঠিক তার পাশাপাশি মাদকের প্রভাবও...

শিবচরে নিয়ন্ত্রন হারিয়ে বাস খাদে, নিহত ১৭

দ্যা নিউজ বিডি অনলাইন ডেস্ক: পদ্মা সেতুর এক্সপ্রেসওয়ের মাদারীপুর জেলার শিবচরের কুতুবপুর এলাকায় ঢাকাগামী ইমাদ পরিবহনের একটি যাত্রীবাহী বাস খাদে পড়ে ১৭ জন যাত্রীর...

খুবই অস্বাস্থ্যকর’ বায়ু নিয়ে আজও দূষণের শীর্ষে ঢাকা

দ্যা নিউজ বিডি অনলাইন ডেস্ক: বিশ্বের সবচেয়ে দূষিত শহরের তালিকার র্শীষে অবস্থান করছে রাজধানী ঢাকা। আবহাওয়ার পরিবর্তনসহ মানবসৃষ্ট নানা কারণে দিন দিন যেন ঢাকায় নির্মল...

ইমরান খানকে গ্রেপ্তারে, লাহোরে তীব্র উত্তেজনা, সংঘর্ষ

দ্যা নিউজ বিডি,আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে পুলিশ তোষাখানা মামলায় গ্রেফতার করতে চাচ্ছে। তার বিরুদ্ধে বেশ কয়েকটি গ্রেফতারি পরোয়ানা থাকলেও এই একটি...

আজ পবিত্র শবে বরাত

দ্যা নিউজ বিডি অনলাইন ডেস্ক: আজ পবিত্র শবে বরাত । যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় ধর্মপ্রাণ মুসলমানরা রাতে মহান আল্লাহর রহমত কামনায় নফল ইবাদত-বন্দেগীর মধ্য দিয়ে...