Home টপ নিউজ অক্টা কোর প্রসেসর ও বড় ডিসপ্লে নিয়ে সিম্ফনি আই ৯৭

অক্টা কোর প্রসেসর ও বড় ডিসপ্লে নিয়ে সিম্ফনি আই ৯৭

অক্টা কোর প্রসেসর ও বড় ডিসপ্লে নিয়ে দেশের বাজারে এসেছে সিম্ফনির নতুন মডেলের স্মার্টফোন আই ৯৭। ভিওএলটিএ ও ফোরজি নেটওয়ার্ক সুবিধাসম্পন্ন ডিভাইসটির মূল্য সাত হাজার ৪৯০ টাকা।

মঙ্গলবার (৩০ জুলাই) রাজধানীর তেজগাঁওয়ে সিম্ফনির প্রধান কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে ডিভাইসটি উন্মোচন করা হয়। সিম্ফনির মালিকানা প্রতিষ্ঠান এডিসন গ্রুপের চেয়ারম্যান আমিনুর রশীদ হ্যান্ডসেটটি উন্মোচন করেন।

এসময় তার সঙ্গে প্রতিষ্ঠান হেড অব সেলস এম এ হানিফ, জেনারেল ম্যানেজার (প্রোডাক্ট) মুনিম মোহাম্মদ ইশতিয়াক ও ডেপুটি জেনারেল ম্যানেজার (মার্কেটিং) মোহাম্মদ রিয়াদ উপস্থিত ছিলেন।

উন্মোচনের আগে আমিনুর রশীদ বলেন, বাংলাদেশে অনেক প্রতিযোগিতা সত্ত্বেও বাজারে ভালোভাবে কাজ করছে সিম্ফনি। আমাদের শেয়ার কিছু কমেছে তবে এখনও আমরা দেশের বাজারে শীর্ষস্থান ধরে রেখেছি। গ্রাহকদের চাহিদার সঙ্গে সঙ্গে আমরা আমাদের মোবাইলে বৈচিত্র্য আনছি। পাশাপাশি দেশেই এখন আমরা মোবাইল ফোন তৈরি করছি। চলতি জুলাই মাসের মধ্যে আমাদের এক লাখ হ্যান্ডসেট তৈরির লক্ষ্যমাত্রা পূরণ হবে।

এই৯৭ সম্পর্কে এডিসন গ্রুপের এই শীর্ষ কর্তা বলেন, গ্রাহকদের কাছে আমাদের অঙ্গীকার থাকে যে, সর্বাধুনিক প্রযুক্তির হ্যান্ডসেট যেন আমরা দিতে পারি। সেই সঙ্গে শিক্ষার্থী বা একদম তৃণমূল সাধারণ মানুষদের ক্রয়ক্ষমতার মধ্যে আমাদের হ্যান্ডসেটগুলো রাখার চেষ্টা করি। তার একটি উদাহরণ আই৯৭। এই ডিভাইসটিতে অ্যান্ড্রয়েড পাই এর মতো অন্য যেসব প্রযুক্তি ব্যবহার করা হয়েছে তেমন প্রযুক্তিসম্পন্ন বাজারে অন্য যে কোনো ব্র্যান্ডের থেকে আমাদের মোবাইলের দাম কম।

এডিসন গ্রুপের হেড অব সেলস এম এ হানিফ বলেন, বিগত তিন বছর ধরে দেশে স্মার্টফোনের বাজার নিম্নমুখী। তবে আমরা আশা করি এই বছরে তা আবার ঊর্ধ্বমুখী হবে। এই ফোনে যে ধরনের প্রযুক্তির সন্নিবেশ করা হয়েছে তা বাজারে অন্য ব্র্যান্ডের মোবাইলের দাম থেকে অনেক কম। আমরা ইতোমধ্যে গ্রাহকদের কাছ থেকে দারুণ সাড়া পাচ্ছি এবং তা অব্যাহত থাকবে বলে আশা করছি।

আই৯৭ এর বিভিন্ন কারিগরি দিক তুলে ধরে সিম্ফনির পক্ষ থেকে জানানো হয়, ১.৬ গিগাহার্টজ অক্টা কোর প্রসেসর ও অ্যান্ড্রয়েড ৯.১ পাই অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে এতে। ৫.৪ ইঞ্চির বড় আইপিএস ডিসপ্লেতে আছে এইচডি ১৪৪০*৭২০ রেজুলেশন।

২ জিবি র‌্যাম এবং ১৬ জিবি রম এর ইন্টারনাল মেমোরি বাড়ানো যাবে ৬৪ জিবি পর্যন্ত। এর ব্যাক ক্যামেরায় ব্যবহার করা হয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তা বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স প্রযুক্তির ১৩ মেগাপিক্সেল অটোফোকাস ক্যামেরা। আর সেলফি তোলার জন্য আছে ৮ মেগাপিক্সেল ফিক্সড ফোকাস ফ্রন্ট ক্যামেরা। ফেস আনলক ও মাল্টি ফাংশনাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সরসহ ডিভাইসটিতে আছে ৩২০০ মিলি অ্যাম্পিয়ার লি – পলিমার ব্যাটারি।

তবে ডিভাইসটিতে স্মার্ট কন্ট্রোল ও অফ স্ক্রিন ফটো ক্যাপচার নামে বিশেষ একটি ফিচার যুক্ত করা হয়েছে। এর সাহায্যে মোবাইলের ডিসপ্লে চালু না করেই ভলিউম বাটনে দুবার চাপ দিয়ে ছবি তোলা যাবে।

সিম্ফনির সব আউটলেট ও গ্রামীণফোনের ব্যান্ডেল অফারেও পাওয়া যাবে আই ৯৭।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Must Read

শাহজালালে ৫ কোটি টাকার স্বর্ণ জব্দ

দ্যা নিউজ বিডি অনলাইন ডেস্ক: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৭.২৯০ কেজি স্বর্ণ জব্দ করেছে কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম। যার আনুমানিক বাজারদর ৫ কোটি টাকা। এ ঘটনায় সারোয়ার উদ্দিন নামে...

সীমান্ত থেকে বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে বিএসএফ

দ্যা নিউজ বিডি অনলাইন ডেস্ক: নওগাঁর পোরশা নিতপুর সীমান্ত থেকে মোশারফ হোসেন (৪০) নামে এক বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। শুক্রবার ভোরে ভারতীয় ১৫৯ টেক্কাপাড়া...

শেষ ষোলোয় বার্সা

দ্যা নিউজ বিডি,স্পোর্টস ডেস্ক: দুটি পেনাল্টিসহ অসংখ্য সুযোগ নষ্ট করে অতিরিক্ত সময়ের দুই গোলে কোপা ডেল রে’র শেষ ষোলোয় উঠেছে বার্সেলোনা।কোরনিয়ার মাঠে বৃহস্পতিবার রাতে...

সিরিজ জিতলো টাইগাররা

দ্যা নিউজ বিডি,স্পোর্টস ডেস্ক: তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে টাইগারদের দুর্দান্ত বোলিংয়ে ১৪৮ রানে গুটিয়ে যায় সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। ১৪৯ রানের লক্ষ্যে ব্যাট করতে...

সন্ত্রাসী হামলায় রক্তাক্ত বাগদাদ নিহত ১৩

দ্যা নিউজ বিডি অনলাইন ডেস্ক: ভয়াবহ আত্মঘাতী হামলায় রক্তাক্ত হল ইরাকের রাজধানী বাগদাদ। এতে নিহত হয়েছেন অন্তত ১৩ জন এবং আহত হয়েছে আরও অনেকে। আজ বৃহস্পতিবার সকালে মধ্য বাগদাদের...