Home জাতীয় অ্যাপে তিন মিনিটেই টিকিট হাওয়া’

অ্যাপে তিন মিনিটেই টিকিট হাওয়া’

 

যাত্রীদের সুবিধার্থে অ্যাপস ও অনলাইনে ট্রেনের টিকিট বিক্রি করছে বাংলাদেশ রেলওয়ে। তবে অনলাইনে বিক্রি শুরুর মাত্র তিন মিনিটেই ট্রেনের টিকিট শেষ হয়ে গেছে বলে অভিযোগ উঠেছে। মঙ্গলবার (৩০ জুলাই) রাজধানীর কমলাপুর রেল স্টেশনে একাধিক যাত্রী এমন অভিযোগ করেন।

দীর্ঘ লাইনে দাঁড়ানো রাজিব নামের একজন জাগো নিউজকে বলেন, অনলাইনে (অ্যাপস) টিকিট বিক্রি শুরু হয় সকাল ৬টায়। আমি ৮ আগস্টের টিকিটের জন্য সকাল ৬টা ৩ মিনিটে অনলাইনে প্রবেশ করি। কিন্তু রাজশাহীর এসি টিকিট পাইনি।

তিনি আরও বলেন, তিন মিনিটের মধ্যে কিভাবে টিকিট শেষ হয়ে গেল? এটা বিশ্বাস হচ্ছে না। এখানে অবশ্যই কোনো অনিয়ম রয়েছে, তা না হলে এত তাড়াতাড়ি কিভাবে টিকিট বিক্রি হলো? পরে নরমাল টিকিটের জন্য ঢুকেও কোনো টিকিট কিনতে পারিনি, সার্ভার সমস্যা দেখিয়েছে।

অ্যাপসের মাধ্যমে টিকিট ক্রয়ে ব্যর্থ আরেক যাত্রী সামসুল আলম বলেন, ৬টা ২০ থেকে সাড়ে ৬টা পর্যন্ত অনলাইনে ঢোকার চেষ্টা করেছি, কিন্তু পারিনি। এরপর যখন ঢুকতে পেরেছি তখন কোনো টিকিট পাইনি। এখানে অবশ্যই কোনো কারসাজি চলছে।

Rail-2

তবে যাত্রীদের এসব অভিযোগের বিষয়ে জানতে চাইলে রেলওয়ের ই-সেবা প্রদানকারী বেসরকারি প্রতিষ্ঠান কম্পিউটার নেটওয়ার্ক সিস্টেম (সিএনএস) লিমিটেডের নির্বাহী পরিচালক জিয়াউল আহসান সরোয়ার বলেন, আমরা স্বচ্ছ প্রক্রিয়ায় টিকিট বিক্রি করছি, এখানে অনিয়মের কোনো সুযোগ নেই। ১৫শ’ এসি টিকিট অনলাইনে দেওয়া আছে। এখন যদি ১৫ হাজার লোক একসঙ্গে ঢুকে তাহলে সবাই টিকিট পাবেন কিভাবে?

তিনি আরও বলেন, মঙ্গলবার (৩০ জুলাই) ১০ হাজার ২০০ টিকিট অনলাইনে দেওয়া হয়েছে। এর মধ্যে সকাল সাড়ে ১০টার মধ্যে ৯ হাজার ৪০০ টিকিট বিক্রি হয়ে গেছে। বাকি আছে মাত্র ৮০০ টিকিট। এখানে যারা টিকিট কিনেছে তাদের আইডি ও মোবাইল নম্বর আছে। অনিয়ম করে টিকিট কাটার সুযোগ নেই। আমরা সিস্টেম ফাস্ট করে দিয়েছি, প্রথম ঘণ্টায় সাড়ে ৬ হাজার টিকিট বিক্রি হয়েছে। টিকিট সীমিত তাই সবাই পাবে না এটাই স্বাভাবিক।

কমলাপুর স্টেশন ম্যানেজার মোহাম্মদ আমিনুল হক জাগো নিউজকে জানান, ঈদ উপলক্ষে আজকে (মঙ্গলবার) আন্তঃনগর, মেইলসহ তিনটি স্পেশাল ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করা হচ্ছে। আজ (মঙ্গলবার) ২৭ হাজার ৮৮৫টি টিকিট দেওয়া হচ্ছে ৮ আগস্টের জন্য। এর মধ্যে কমলাপুর স্টেশন থেকে ১৬টি ট্রেনের ১৩ হাজার ৭৩৫টি টিকিট বিক্রি করা হচ্ছে।

লাইনে দাঁড়ানো সবাই টিকিট পাবেন কি না -জানতে চাইলে তিনি বলেন, আমাদের সক্ষমতা অনুযায়ী আমরা টিকিট বিক্রি করছি। সবাইকে টিকিট প্রদান করা সম্ভব হবে না। তবে কোনো রকম ঝামেলা ছাড়াই টিকিট বিক্রি করা হচ্ছে, যতক্ষণ পর্যন্ত টিকিট থাকবে ততক্ষণ বিক্রি করা হবে।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ২৯ জুলাই (সোমবার) থেকে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে। রেলওয়ে কর্তৃপক্ষ জানায়, ৩০ জুলাই ৮ আগস্টের টিকিট বিক্রি করা হচ্ছে। এছাড়া ৩১ জুলাই ৯ আগস্টের, ১ আগস্ট ১০ আগস্টের এবং ২ আগস্ট ১১ আগস্টের অগ্রিম টিকিট বিক্রি করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Must Read

সবাইকে মাদকের বিরুদ্ধে সক্রিয় হতে হবে, প্রধানমন্ত্রী

দ্যা নিউজ বিডি অনলাইন ডেস্ক: মাদকের বিরুদ্ধে সবাইকে সক্রিয় হওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমরা যেমন উন্নত হচ্ছি, ঠিক তার পাশাপাশি মাদকের প্রভাবও...

শিবচরে নিয়ন্ত্রন হারিয়ে বাস খাদে, নিহত ১৭

দ্যা নিউজ বিডি অনলাইন ডেস্ক: পদ্মা সেতুর এক্সপ্রেসওয়ের মাদারীপুর জেলার শিবচরের কুতুবপুর এলাকায় ঢাকাগামী ইমাদ পরিবহনের একটি যাত্রীবাহী বাস খাদে পড়ে ১৭ জন যাত্রীর...

খুবই অস্বাস্থ্যকর’ বায়ু নিয়ে আজও দূষণের শীর্ষে ঢাকা

দ্যা নিউজ বিডি অনলাইন ডেস্ক: বিশ্বের সবচেয়ে দূষিত শহরের তালিকার র্শীষে অবস্থান করছে রাজধানী ঢাকা। আবহাওয়ার পরিবর্তনসহ মানবসৃষ্ট নানা কারণে দিন দিন যেন ঢাকায় নির্মল...

ইমরান খানকে গ্রেপ্তারে, লাহোরে তীব্র উত্তেজনা, সংঘর্ষ

দ্যা নিউজ বিডি,আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে পুলিশ তোষাখানা মামলায় গ্রেফতার করতে চাচ্ছে। তার বিরুদ্ধে বেশ কয়েকটি গ্রেফতারি পরোয়ানা থাকলেও এই একটি...

আজ পবিত্র শবে বরাত

দ্যা নিউজ বিডি অনলাইন ডেস্ক: আজ পবিত্র শবে বরাত । যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় ধর্মপ্রাণ মুসলমানরা রাতে মহান আল্লাহর রহমত কামনায় নফল ইবাদত-বন্দেগীর মধ্য দিয়ে...