Home জাতীয় মিন্নির মা "মিন্নিকে ট্যাবলেট খাইয়ে জোর করে জবানবন্দি আদায় করা হয়"

মিন্নির মা “মিন্নিকে ট্যাবলেট খাইয়ে জোর করে জবানবন্দি আদায় করা হয়”

 

আয়েশা সিদ্দিকা মিন্নির মা জিনাত জাহান বলেছেন, আমার মেয়েকে রিমান্ডের নামে আটকে রেখে রাতভর পুলিশের লিখে দেওয়া জবানবন্দি মুখস্থ করানো হয়। মিন্নিকে ট্যাবলেট মেশানো পানি খাইয়ে জোর করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি নেওয়া হয়েছে।

সেই জবানবন্দি না দিলে মা-বাবাকে আটক করে নির্যাতন করা হবে বলেও হুমকি দেয় রিতা নামের একজন এএসআই। পুলিশি নির্যাতন ও ভয়ে আমার মেয়ে আদালতে পুলিশের লিখে দেওয়া জবানবন্দি প্রদান করেছে।

সোমবার সন্ধ্যায় বরগুনা পৌর শহরের নয়াকাটা মাইঠা এলাকার বাসভবনে এসব কথা বলেন জিনাত জাহান। তার মেয়ে মিন্নি বরগুনায় আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় প্রধান সাক্ষী।

জিনাত জাহান বলেন, “আমার মেয়েকে তিনদিন পুলিশ না খাইয়ে রেখেছে। পানি খেতে চাইলেও তাকে দেওয়া হয়নি। একপর্যায়ে ট্যাবলেট মিশানো পানি মিন্নিকে খেতে দেওয়া হয়। পুলিশের লেখা জবানবন্দি মুখস্থ করানোর জন্য ঘণ্টার পর ঘণ্টা দাঁড় করিয়ে রাখে।

বারবার অজ্ঞান হয়ে পড়ে গেলেও পুলিশের মন গলেনি। পুলিশ আমার মেয়েকে বলতে বলে, তুমি আদালতে বলবা, আমার স্বামী তো ভালো না, তাই হালকা পাতলা মাইর দেওয়ার কথা বলেছি। তাহলে তোমার শাস্তি কম হবে। পুলিশের শিখিয়ে দেওয়া কথা অনুযায়ী মিন্নি আদালতে এরকম স্বীকারোক্তি প্রদান করে।”

তিনি আরও বলেন, “আমার মেয়েকে আসামি শনাক্ত করার কথা বলে বরগুনার পুলিশ লাইনসের একটি কক্ষে নিয়ে আটকে রেখে ১০-১২ ঘণ্টা মানসিক ও শারীরিক নির্যাতন করা হয়। ৪ আগস্ট আমরা মিন্নির সঙ্গে জেলা কারাগারে দেখা করতে গেলে আমাদের কাছে সেই নির্যাতনের বর্ণনা দেয় মিন্নি।”

জিনাত জাহান বলেন, “আমার মেয়ে জবানবন্দি দিতে অস্বীকৃতি জানালে তার মাথায় অস্ত্র ঠেকিয়ে নয়ন বন্ডের মতো গুলি করে মেরে ফেলার হুমকি দেওয়া হয়। রিফাত ফরাজী ও রিশান ফরাজীকে আমার মেয়ের সামনে এনে বলতে বলে, বল তোদের সঙ্গে মিন্নিও জড়িত ছিল।

পুলিশের চাপে ও শারীরিক নির্যাতনের একপর্যায়ে তারা তা বলতে বাধ্য হয় এবং মিন্নি এই ঘটনায় জড়িত ছিল বলে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Must Read

বার্সাকে ৩-১ গোলে হারিয়েছে রিয়াল

দ্যা নিউজ বিডি,স্পোর্টস ডেস্ক: ২৪৫তম এল ক্লাসিকোয় নামার আগে খেলা শেষ লীগ ম্যাচে হেরেছিল দু’দলই। ইতিহাসের প্রথম দর্শকশূন্য এল ক্লাসিকোয় বার্সেলোনাকে ৩-১ গোলে হারিয়েছে...

নওয়াজ শরিফকে পাকিস্তানে ফিরিয়ে আনতে চান ইমরান খান

দ্যা নিউজ বিডি,আন্তর্জাতিক ডেস্ক:যেভাবেই হোক, সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে পাকিস্তানে ফিরিয়ে আনতে চান দেশটির প্রধানন্ত্রী ইমরান খান। এই ব্যাপারে সম্ভাব্য সব ব্যবস্থাই নিতে তৈরি তার সরকার।শুক্রবার এক...

৪টি নতুন গানের মিউজিক ভিডিও প্রকাশ অণিমা

দ্যা নিউজ বিডি,বিনোদন ডেস্ক: শারদীয় দূর্গা উৎসব উপলক্ষে দেশের বিশিষ্ট রবীন্দ্রসঙ্গীত শিল্পী অণিমা রায় তার ৪টি নতুন গানের মিউজিক ভিডিও প্রকাশ করছেন। আগামী ২৫ অক্টোবর মহানবমীতে রাত ১০...

বগুড়া নওগাঁ মহাসড়কে দেড় মণ গাঁজাসহ গ্রেপ্তার ৩

দ্যা নিউজ বিডি, নিজস্ব প্রতিবেদক: বগুড়ার আদমদীঘিতে দেড় মণ গাঁজাসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।শনিবার বেলা পৌনে ১২টার দিকে বগুড়া-নওগাঁ মহাসড়কে আদমদীঘি বাসস্ট্যান্ড এলাকায় ব্যারিকেট দিয়ে তাদের আটক ও একটি...

সাভারে তৃতীয় শ্রেণীতে শিশু ধর্ষণ

দ্যা নিউজ বিডি, নিজস্ব প্রতিবেদক: সাভারে শিশু ধর্ষণের অভিযোগে কামাল হোসেন (৩০) নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার রাতে সাভার পৌর এলাকার ছায়াবিথী মহল্লা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পুলিশ...