Home জাতীয় মিন্নির মা "মিন্নিকে ট্যাবলেট খাইয়ে জোর করে জবানবন্দি আদায় করা হয়"

মিন্নির মা “মিন্নিকে ট্যাবলেট খাইয়ে জোর করে জবানবন্দি আদায় করা হয়”

 

আয়েশা সিদ্দিকা মিন্নির মা জিনাত জাহান বলেছেন, আমার মেয়েকে রিমান্ডের নামে আটকে রেখে রাতভর পুলিশের লিখে দেওয়া জবানবন্দি মুখস্থ করানো হয়। মিন্নিকে ট্যাবলেট মেশানো পানি খাইয়ে জোর করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি নেওয়া হয়েছে।

সেই জবানবন্দি না দিলে মা-বাবাকে আটক করে নির্যাতন করা হবে বলেও হুমকি দেয় রিতা নামের একজন এএসআই। পুলিশি নির্যাতন ও ভয়ে আমার মেয়ে আদালতে পুলিশের লিখে দেওয়া জবানবন্দি প্রদান করেছে।

সোমবার সন্ধ্যায় বরগুনা পৌর শহরের নয়াকাটা মাইঠা এলাকার বাসভবনে এসব কথা বলেন জিনাত জাহান। তার মেয়ে মিন্নি বরগুনায় আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় প্রধান সাক্ষী।

জিনাত জাহান বলেন, “আমার মেয়েকে তিনদিন পুলিশ না খাইয়ে রেখেছে। পানি খেতে চাইলেও তাকে দেওয়া হয়নি। একপর্যায়ে ট্যাবলেট মিশানো পানি মিন্নিকে খেতে দেওয়া হয়। পুলিশের লেখা জবানবন্দি মুখস্থ করানোর জন্য ঘণ্টার পর ঘণ্টা দাঁড় করিয়ে রাখে।

বারবার অজ্ঞান হয়ে পড়ে গেলেও পুলিশের মন গলেনি। পুলিশ আমার মেয়েকে বলতে বলে, তুমি আদালতে বলবা, আমার স্বামী তো ভালো না, তাই হালকা পাতলা মাইর দেওয়ার কথা বলেছি। তাহলে তোমার শাস্তি কম হবে। পুলিশের শিখিয়ে দেওয়া কথা অনুযায়ী মিন্নি আদালতে এরকম স্বীকারোক্তি প্রদান করে।”

তিনি আরও বলেন, “আমার মেয়েকে আসামি শনাক্ত করার কথা বলে বরগুনার পুলিশ লাইনসের একটি কক্ষে নিয়ে আটকে রেখে ১০-১২ ঘণ্টা মানসিক ও শারীরিক নির্যাতন করা হয়। ৪ আগস্ট আমরা মিন্নির সঙ্গে জেলা কারাগারে দেখা করতে গেলে আমাদের কাছে সেই নির্যাতনের বর্ণনা দেয় মিন্নি।”

জিনাত জাহান বলেন, “আমার মেয়ে জবানবন্দি দিতে অস্বীকৃতি জানালে তার মাথায় অস্ত্র ঠেকিয়ে নয়ন বন্ডের মতো গুলি করে মেরে ফেলার হুমকি দেওয়া হয়। রিফাত ফরাজী ও রিশান ফরাজীকে আমার মেয়ের সামনে এনে বলতে বলে, বল তোদের সঙ্গে মিন্নিও জড়িত ছিল।

পুলিশের চাপে ও শারীরিক নির্যাতনের একপর্যায়ে তারা তা বলতে বাধ্য হয় এবং মিন্নি এই ঘটনায় জড়িত ছিল বলে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Must Read

২৯ মে পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ছুটিও বাড়লো

জাতীয় পরামর্শক কমিটির পরামর্শক্রমে এই সিদ্ধান্ত নেওয়া হয় দেশের সব বিশ্ববিদ্যালয়ের চলমান ছুটি আগামী ২৯ মে পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। রবিবার (১৬ মে) শিক্ষা মন্ত্রণালয়...

ভয়ঙ্কর মাদক ক্রিস্টাল আইসসহ,আটক ১

দ্যা নিউজ বিডি অনলাইন ডেস্ক: চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার গাছবাড়ীয়া এলাকা হতে ২০০ গ্রাম ক্রিস্টাল আইসসহ এক মাদক পাচারকারীকে গ্রেফতার করেছেন  চট্টগ্রাম জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর।...

আজ বিশ্ব মা দিবস

দ্যা নিউজ বিডি,আন্তর্জাতিক ডেস্ক: বিশ্ব মা দিবস আজ। জন্মদাত্রী মা, যার কল্যাণে পৃথিবীতে আলোর মুখ দেখা হয় সন্তানের। সেই মায়ের স্মরণে প্রতি বছর মে...

ঈদকে ঘিরে বেপরোয়া ছিনতাই চক্র

দ্যা নিউজ বিডি অনলাইন ডেস্ক: ঈদকে ঘিরে বেপরোয়া ছিনতাই চক্র ঢাকার বিভিন্ন স্থানে দিনদুপুরে অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে লুটে নিচ্ছে মানুষের সর্বস্ব। সীমাবদ্ধ নেই শুধু...

বিশ্বে করোনায় আক্রান্ত ১৫ কোটি ৭২ লাখ ছাড়িয়েছে

দ্যা নিউজ বিডি,আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৫ কোটি ৭২ লাখ ছাড়িয়ে গেছে। আর মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩২ লাখ ৭৮ হাজার।জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার...