Home টপ নিউজ হাসপাতালে এডিস মশার প্রজননস্থল ও লার্ভা পাওয়া গেলো।

হাসপাতালে এডিস মশার প্রজননস্থল ও লার্ভা পাওয়া গেলো।

ডেঙ্গু আক্রান্ত রোগীরা যেখানে চিকিৎসা নেবেন, সেই হাসপাতালেই পাওয়া গেলো এডিস মশার প্রজননস্থল ও লার্ভা। এ যেন সর্ষের মধ্যেই ভূত থাকার মতো অবস্থা। হাসপাতালগুলো হলো উত্তরার ল্যাব এইড ও ক্রিসেন্ট এবং মিরপুরের ইসলামী ব্যাংক হাসপাতাল।

বুধবার (৮ আগস্ট) পৃথক দুই অভিযানে তিনটি হাসপাতালে এডিস মশার প্রজননস্থল ও লার্ভা পায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) দু’টি ভ্রাম্যমাণ আদালত। বিষয়টি নিশ্চিত করেছেন ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা এএসএম মামুন।

আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (আনিক)-১ সেলিম ফকিরের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত রাজধানীর উত্তরার ল্যাব এইড হাসপাতাল ও ক্রিসেন্ট হাসপাতালে এডিস মশার লার্ভা খুঁজে পায়। এ অপরাধে ল্যাব এইডকে পাঁচ লাখ ও ক্রিসেন্টকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

একই সঙ্গে কিংফিশার নামে একটি বাণিজ্যিক প্রতিষ্ঠানে ও একটি ফুলের দোকানে এডিস মশার লার্ভা পাওয়ায় তাদের যথাক্রমে ৩০ হাজার ও ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে, এডিস মশার লার্ভা পাওয়ায় ডিএনসিসির মিরপুর অঞ্চলের আনিক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম শফিউল আজম ইসলামী ব্যাংক হাসপাতালকে ৭০ হাজার টাকা ও একটি টায়ারের দোকানকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন।

গুলশানে ডিএনসিসির প্রধান রাজস্ব কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল হামিদ মিয়া ডিপার্টমেন্টাল স্টোর ল্যাভেন্ডারে এসি ও ফ্রিজের পানি জমা হয়ে সেখানে প্রচুর এডিস মশার লার্ভা খুঁজে পান। তিনি ল্যাভেন্ডারকে দুই লাখ টাকা জরিমানা করেন।

একই অপরাধে ডিএনসিসির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সগীর হোসেন নাভানা রিয়েল এস্টেটকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

এছাড়া, খাজানা মিঠাই, দিগন্ত মানি এক্সচেঞ্জ ও ব্রেড অ্যান্ড বিয়ন্ড নামে তিনটি প্রতিষ্ঠানের লাইসেন্স না থাকায় প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়। অপরিচ্ছন্ন পরিবেশে রান্না করায় খুশবু বিরানীকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Must Read

মাকে কেটে ৫ টুকরা করল ছেলে

দ্যা নিউজ বিডি, নিজস্ব প্রতিবেদক: নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরজব্বার ইউনিয়নের জাহাজমারা গ্রামে ধানক্ষেত থেকে নুরজাহান নামে এক নারীর মরদেহের পাঁচ টুকরা উদ্ধারের ঘটনার রহস্য উদ্ঘাটন করেছে পুলিশ। নৃশংস এ...

চাঁদপুরে লঞ্চের কেবিনে থেকে তরুণীর লাশ উদ্ধার

দ্যা নিউজ বিডি, নিজস্ব প্রতিবেদক: চাঁদপুরে যাত্রীবাহী এমভি আব-এ জমজম লঞ্চের স্টাফ কেবিন থেকে এক তরুণীর লাশ উদ্ধার করেছে নৌপুলিশ। বৃহস্পতিবার সকালে চাঁদপুর লঞ্চঘাটে লঞ্চের ইঞ্জিন গিজারের কক্ষের...

যুবলীগ নেতা ইয়াবাসহ গ্রেপ্তার নবাবগঞ্জে

দ্যা নিউজ বিডি, নিজস্ব প্রতিবেদক: ঢাকার উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মামুন ওরফে ডিএম মানুনকে ৬৫ পিস ইয়াবাসহ আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নবাবগঞ্জ সার্কেলের একটি দল।বৃহস্পতিবার দুপুরে...

জোরপূর্বক বাগানে নিয়ে কলেজছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণ

দ্যা নিউজ বিডি, নিজস্ব প্রতিবেদক: সাতক্ষীরার কলারোয়ায় এক কলেজছাত্রী সংঘবদ্ধ ধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ উঠেছে। বুধবার সন্ধ্যার পর কলারোয়া উপজেলার জয়নগর ইউনিয়নের বসন্তপুর গ্রামে এই ঘটনা ঘটে।...

পথচারীকে বাঁচাতে গিয়ে বাস খাদে পড়ে নিহত ৩

দ্যা নিউজ বিডি, নিজস্ব প্রতিবেদক: পথচারীকে বাঁচাতে গিয়ে মানিকগঞ্জের সিংগাইর উপজেলায় মানিকগঞ্জ-হেমায়েতপুর আঞ্চলিক মহাসড়কে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে পড়ে চালকসহ তিনজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার দুপুর ২টার দিকে মানিকগঞ্জ-হেমায়েতপুর আঞ্চলিক...