Home অর্থনীতি জমা টাকার দ্বিগুণ মুনাফা সাড়ে ৬ বছরে!

জমা টাকার দ্বিগুণ মুনাফা সাড়ে ৬ বছরে!

জমা টাকার দ্বিগুণ মুনাফা সাড়ে ৬ বছরে!
জমা টাকার দ্বিগুণ মুনাফা সাড়ে ৬ বছরে!

দ্বিগুণ বৃদ্ধি প্রকল্প : ১. গ্রাহক নিজ নামে অথবা যৌথ নামে অথবা প্রতিষ্ঠানের নামে আমাদের যে কোনো শাখায়/এজেন্ট পয়েন্টে মাসের যে কোনো কর্মদিবসে কমপক্ষে ১০,০০০ টাকা জমা করে এই প্রকল্প খুলতে পারবেন। ২. প্রকল্পের মেয়াদ: ৬ বছর ৬ মাস ৩. জমাকৃত অর্থ নগদায়নের নিয়মাবলী: ক. মেয়াদান্তে নগদায়নের নিয়মাবলী : মেয়াদান্তে গ্রাহক জমাকৃত অর্থের দ্বিগুণ টাকা পাবেন।

খ. মেয়াদপূর্ব নগদায়নের নিয়মাবলী: মেয়াদপূর্তির পূর্বে কোনো আমানতকারী টাকা উত্তোলন করতে চাইলে নিম্নোক্ত নিয়মে জমাকৃত অর্থসহ মুনাফা দেয়া হবে : i. ৬ মাসের কম সময়ের পূর্বে নগদায়নের ক্ষেত্রে শুধুমাত্র জমাকৃত অর্থ ফেরত দেয়া হবে । ii. ৬ মাস ও তার বেশি কিন’ ১ বছরের কম সময়ের পূর্বে নগদায়নের ক্ষেত্রে পূর্ণ মাসগুলোর জন্য নগদায়নকালীন সময়ে প্রচলিত সঞ্চয়ী হিসাবের সর্বনিম্ন মুনাফা হারে জমাকৃত অর্থের উপর মুনাফা প্রদান করা হবে।

গ. মেয়াদোত্তর নগদায়নের নিয়মাবলী : প্রকল্প মেয়াদোত্তীর্ণের তারিখে নগদায়ন করা না হলে নিম্নোক্ত নিয়মে জমাকৃত অর্থসহ মুনাফা দেয়া হবে : i. মেয়াদপূর্তির সময় হতে ১ মাসের কম সময়ের পূর্বে নগদায়নের ক্ষেত্রে শুধুমাত্র মেয়াদপূর্তিতে প্রদেয় অর্থ প্রদান করা হবে।

ii. ১ মাস ও তার বেশি কিন’ ৬ মাস ও তার কম সময়ের পূর্বে নগদায়নের ক্ষেত্রে পূর্ণ মাসগুলোর জন্য নগদায়নকালীন সময়ে প্রচলিত সঞ্চয়ী হিসাবের সর্বনিম্ন মুনাফা হারে মেয়াদপূর্তিতে প্রদেয় অর্থের উপর মুনাফা প্রদান করা হবে।

iii. ৬ মাস পর যেকোনো সময় নগদায়নের ক্ষেত্রে পূর্ণ মাসগুলোর জন্য নগদায়নকালীন সময়ে প্রচলিত ছয় (৬) মাস মেয়াদী এফডিআর হিসাবের সর্বনিম্ন মুনাফা হারে মেয়াদপূর্তিতে প্রদেয় অর্থের উপর মুনাফা প্রদান করা হবে।

ঘ. গ্রাহকের মৃত্যুজনিত কারণে নগদায়নের নিয়মাবলী : প্রকল্প সচল অবস্থায় গ্রাহক মৃত্যুবরণ করলে মৃত্যুর দিন পর্যন্ত সময়ের জন্য স্কিমের মুনাফার হার অনুযায়ী গণনাকৃত খতিয়ান স্থিতি (Ledger Balance) দেয়া হবে। অবশিষ্ট সময়ের জন্য মৃত্যু দিনের খতিয়ান স্থিতির উপর পূর্ণ মাসগুলোর জন্য নগদায়নকালীন সময়ে প্রচলিত সঞ্চয়ী হিসাবের সর্বনিম্ন মুনাফা হারে মুনাফা প্রদান করা হবে।

৪. আমানতকারীর মৃত্যু হলে সংশিস্নষ্ট হিসাব বন্ধ করা হবে এবং প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা সম্পন্ন করে নমিনি/উত্তরাধিকারীকে প্রচলিত আইন অনুযায়ী হিসাবের প্রাপ্য টাকা প্রদান করা হবে। ৫. যে সকল গ্রাহক এজেন্ট পয়েন্টের মাধ্যমে হিসাব খুলেছেন, হিসাব নগদায়নের জন্য সে সকল গ্রাহককে অবশ্যই হিসাব খোলার আবেদনপত্রে উল্লিখিত শাখায় যোগাযোগ করতে হবে।

৬. আমানতকারী জমাকৃত টাকা অথবা নগদায়ন মূল্যের বিপরীতে ব্যাংকের ঋণ নীতিমালা অনুসারে ঋণ পেতে পারেন। মেয়াদপূর্তিতে প্রদেয় (আমানত ও মুনাফা) অর্থের বিপরীতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক আরোপিত/আরোপিতব্য সকল প্রকার কর/লেভি/ডিউটি বা সারচার্জ গ্রাহক বহন করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Must Read

রোহিঙ্গা ক্যাম্পে আরসা কমান্ডারসহ ৫ সন্ত্রাসী আটক

দ্যা নিউজ বিডি অনলাইন ডেস্ক: উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ অভিযানে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) কমান্ডারসহ ৫ ক্যাডারকে গ্রেপ্তার করা হয়েছে। গত...

দূষিত শহরের তালিকায় ফের শীর্ষে ঢাকা

দ্যা নিউজ বিডি,আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বের অন্যতম ঘনবসতিপূর্ণ মহানগরী ঢাকা বিশ্বের সবচেয়ে দূষিত শহরের তালিকায় শীর্ষস্থান দখল করেছে। সকাল সাড়ে ৮টার দিকে ঢাকার এয়ার কোয়ালিটি...

নারীদের বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা নিষিদ্ধ করল তালেবান

দ্যা নিউজ বিডি,আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তানে বেসরকারি বিশ্ববিদ্যালয়ে আসন্ন ভর্তি পরীক্ষায় নারী শিক্ষার্থীদের অংশগ্রহণ নিষিদ্ধ করেছে তালেবান। এ নিয়ে তালেবান সরকারের পক্ষ থেকে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোকে...

আজ বিশ্বের দূষিত শহরের তালিকায় ঢাকা দ্বিতীয়

দ্যা নিউজ বিডি,আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বের সবচেয়ে দূষিত শহরের তালিকায় আজ ঢাকা দ্বিতীয়। মঙ্গলবার (২৪ জানুয়ারি) বেলা ১১টায় এয়ার কোয়ালিটি ইনডেক্স (একিউআই) স্কোর ২৪০ রেকর্ড...

নাশকতার অভিযোগে ৫ জামায়াত নেতাকর্মী আটক

দ্যা নিউজ বিডি অনলাইন ডেস্ক: কুড়িগ্রামের সদর উপজেলার ভোগডাঙ্গা ইউনিয়নের মধ্যকুমরপুর ও ঘোগাদহ ইউনিয়নের ঘোগাদহ এলাকা থেকে নাশকতার অভিযোগে ৫ জামায়াত নেতাকর্মীকে আটক করেছে...