Home অর্থনীতি জমা টাকার দ্বিগুণ মুনাফা সাড়ে ৬ বছরে!

জমা টাকার দ্বিগুণ মুনাফা সাড়ে ৬ বছরে!

জমা টাকার দ্বিগুণ মুনাফা সাড়ে ৬ বছরে!
জমা টাকার দ্বিগুণ মুনাফা সাড়ে ৬ বছরে!

দ্বিগুণ বৃদ্ধি প্রকল্প : ১. গ্রাহক নিজ নামে অথবা যৌথ নামে অথবা প্রতিষ্ঠানের নামে আমাদের যে কোনো শাখায়/এজেন্ট পয়েন্টে মাসের যে কোনো কর্মদিবসে কমপক্ষে ১০,০০০ টাকা জমা করে এই প্রকল্প খুলতে পারবেন। ২. প্রকল্পের মেয়াদ: ৬ বছর ৬ মাস ৩. জমাকৃত অর্থ নগদায়নের নিয়মাবলী: ক. মেয়াদান্তে নগদায়নের নিয়মাবলী : মেয়াদান্তে গ্রাহক জমাকৃত অর্থের দ্বিগুণ টাকা পাবেন।

খ. মেয়াদপূর্ব নগদায়নের নিয়মাবলী: মেয়াদপূর্তির পূর্বে কোনো আমানতকারী টাকা উত্তোলন করতে চাইলে নিম্নোক্ত নিয়মে জমাকৃত অর্থসহ মুনাফা দেয়া হবে : i. ৬ মাসের কম সময়ের পূর্বে নগদায়নের ক্ষেত্রে শুধুমাত্র জমাকৃত অর্থ ফেরত দেয়া হবে । ii. ৬ মাস ও তার বেশি কিন’ ১ বছরের কম সময়ের পূর্বে নগদায়নের ক্ষেত্রে পূর্ণ মাসগুলোর জন্য নগদায়নকালীন সময়ে প্রচলিত সঞ্চয়ী হিসাবের সর্বনিম্ন মুনাফা হারে জমাকৃত অর্থের উপর মুনাফা প্রদান করা হবে।

গ. মেয়াদোত্তর নগদায়নের নিয়মাবলী : প্রকল্প মেয়াদোত্তীর্ণের তারিখে নগদায়ন করা না হলে নিম্নোক্ত নিয়মে জমাকৃত অর্থসহ মুনাফা দেয়া হবে : i. মেয়াদপূর্তির সময় হতে ১ মাসের কম সময়ের পূর্বে নগদায়নের ক্ষেত্রে শুধুমাত্র মেয়াদপূর্তিতে প্রদেয় অর্থ প্রদান করা হবে।

ii. ১ মাস ও তার বেশি কিন’ ৬ মাস ও তার কম সময়ের পূর্বে নগদায়নের ক্ষেত্রে পূর্ণ মাসগুলোর জন্য নগদায়নকালীন সময়ে প্রচলিত সঞ্চয়ী হিসাবের সর্বনিম্ন মুনাফা হারে মেয়াদপূর্তিতে প্রদেয় অর্থের উপর মুনাফা প্রদান করা হবে।

iii. ৬ মাস পর যেকোনো সময় নগদায়নের ক্ষেত্রে পূর্ণ মাসগুলোর জন্য নগদায়নকালীন সময়ে প্রচলিত ছয় (৬) মাস মেয়াদী এফডিআর হিসাবের সর্বনিম্ন মুনাফা হারে মেয়াদপূর্তিতে প্রদেয় অর্থের উপর মুনাফা প্রদান করা হবে।

ঘ. গ্রাহকের মৃত্যুজনিত কারণে নগদায়নের নিয়মাবলী : প্রকল্প সচল অবস্থায় গ্রাহক মৃত্যুবরণ করলে মৃত্যুর দিন পর্যন্ত সময়ের জন্য স্কিমের মুনাফার হার অনুযায়ী গণনাকৃত খতিয়ান স্থিতি (Ledger Balance) দেয়া হবে। অবশিষ্ট সময়ের জন্য মৃত্যু দিনের খতিয়ান স্থিতির উপর পূর্ণ মাসগুলোর জন্য নগদায়নকালীন সময়ে প্রচলিত সঞ্চয়ী হিসাবের সর্বনিম্ন মুনাফা হারে মুনাফা প্রদান করা হবে।

৪. আমানতকারীর মৃত্যু হলে সংশিস্নষ্ট হিসাব বন্ধ করা হবে এবং প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা সম্পন্ন করে নমিনি/উত্তরাধিকারীকে প্রচলিত আইন অনুযায়ী হিসাবের প্রাপ্য টাকা প্রদান করা হবে। ৫. যে সকল গ্রাহক এজেন্ট পয়েন্টের মাধ্যমে হিসাব খুলেছেন, হিসাব নগদায়নের জন্য সে সকল গ্রাহককে অবশ্যই হিসাব খোলার আবেদনপত্রে উল্লিখিত শাখায় যোগাযোগ করতে হবে।

৬. আমানতকারী জমাকৃত টাকা অথবা নগদায়ন মূল্যের বিপরীতে ব্যাংকের ঋণ নীতিমালা অনুসারে ঋণ পেতে পারেন। মেয়াদপূর্তিতে প্রদেয় (আমানত ও মুনাফা) অর্থের বিপরীতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক আরোপিত/আরোপিতব্য সকল প্রকার কর/লেভি/ডিউটি বা সারচার্জ গ্রাহক বহন করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Must Read

ভারত-চীন সীমান্তে ফের সংঘাতের আশঙ্কা

দ্যা নিউজ বিডি,আন্তর্জাতিক ডেস্ক: ভারতের লাদাখের পর এবার উত্তপ্ত হয়েছে উঠছে উত্তর-পূর্বের অরুণাচল প্রদেশ। চীনের সেনাবাহিনীর বিরুদ্ধে নিজেদের অবস্থান জোরদার করতেই পূর্ব সেক্টরে নতুন অস্ত্রসহ...

হিলি সীমান্তে স্বর্ণের বারসহ আটক ১

দ্যা নিউজ বিডি অনলাইন ডেস্ক: দিনাজপুরের হিলি সীমান্ত দিয়ে মোটরসাইকেলের হেডলাইটের ভেতরে করে বাংলাদেশ থেকে ভারতে পাচারকালে ৪ পিস স্বর্ণের বার ও একটি মোটরসাইকেলসহ নজরুল...

সুপার টুয়েলভে বাংলাদেশের খেলার সূচি

দ্যা নিউজ বিডি,স্পোর্টস ডেস্ক: পুরো দেশে ক্রিকেটপ্রেমীদের মাঝে এখন স্বস্তির নিশ্বাস, টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে পৌঁছে গেছে বাংলাদেশ। যেখানে ‘এ’ গ্রুপে খেলবে টাইগাররা। তাদের...

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ, নিহত ৭

দ্যা নিউজ বিডি অনলাইন ডেস্ক: উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে দুই রোহিঙ্গা গ্রুপের মধ্যে সংঘর্ষে ৭ রোহিঙ্গা নিহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। এ ঘটনায় আহত...

২৪ ঘণ্টায় ১৭০ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

দ্যা নিউজ বিডি অনলাইন ডেস্ক: ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মারা গেছেন...