Home জাতীয় বাজার করে সেই সীমার বাড়িতে খাবার খেলেন ইউএনও

বাজার করে সেই সীমার বাড়িতে খাবার খেলেন ইউএনও

বাজার করে সেই সীমার বাড়িতে খাবার খেলেন ইউএনও
বাজার করে সেই সীমার বাড়িতে খাবার খেলেন ইউএনও

ইউএনওর কাছে দরিদ্র পরিবারের আবদার ছিল একসঙ্গে বসে দুপুরের খাবার খাওয়া। ইউএনও প্রতিশ্রুতি দিয়েছিলেন কোনো এক ছুটির দিনে তাদের বাড়িতে এসে দুপুরের খাবার খাবেন।

এবার সেই প্রতিশ্রুতি রক্ষা করলেন পাবনার চাটমোহর উপজেলা নির্বাহী অফিসার সরকার অসীম কুমার।

শুধু প্রতিশ্রুতি রক্ষাই নয়, কাউকে না জানিয়ে নিজেই মাছ-মাংস, দই এবং কাঁচাবাজার করে পাঠিয়ে দেন সেই বাড়িতে।

এরপর শুক্রবার দুপুর সাড়ে ৩টার দিকে উপজেলার মথুরাপুর ইউনিয়নের মণ্ডলপাড়া গ্রামের দরিদ্র ভ্যানচালক ওয়াহাব প্রামাণিক তার স্ত্রী কোহিনূর বেগম, তিন মেয়ে শীলা, শিখা, সীমা ও ছেলে কাওসারের সঙ্গে বসে দুপুরের খাবার খান।

সীমা চাটমোহর মহিলা ডিগ্রি কলেজ থেকে এবার এইচএসসি পরীক্ষায় বাণিজ্য বিভাগে জিপিএ-৫ এবং তার বড় বোন শিখা খাতুন ৩ দশমিক ৭৫ শতাংশ নম্বর পেয়ে কৃতীত্বের সঙ্গে পাস করেছেন।

দরিদ্রতার কশাঘাতে জর্জরিত অসহায় পরিবারের মেয়ে সীমা-শিখা ভালো ফল করেও যখন তাদের উচ্চশিক্ষা গ্রহণ নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছিল। গত ২৫ জুলাই যুগান্তর অনলাইন সংস্করণে ‘ভালো ফল করেও সীমার চোখে অশ্রু’- এমন শিরোনামে সচিত্র সংবাদ প্রকাশিত হয়।

পরে সংবাদটি দেখে ১ আগস্ট সীমাদের বাড়িতে গিয়ে তাদের পরিবারের পাশে দাঁড়ান ইউএনও। এ সময় তাদের দুই বোনের লেখাপড়ার দায়িত্ব নেন তিনি।

ওই সময় ইউএনওর কাছে সীমার বাবা-মা দুপুরের খাবার খাওয়ার জন্য আবদার করেন। সে সময় অন্য এক ছুটির দিনে খাবার খাওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন ইউএনও।

উল্লেখ্য, সীমা পড়াশোনা শেষ করে পুলিশ অফিসার এবং শিখা স্বাবলম্বী হয়ে পরিবারের অভাব দূর করতে চায়। দরিদ্রতার মধ্যে ভবিষ্যতে দুই বোনের সেই স্বপ্নপূরণ হবে কিনা এমন শঙ্কা যখন অসহায় পরিবারটিকে তাড়া করছিল, ঠিক তখন ইউএনও সরকার অসীম কুমারের আশ্বাসে হাসি ফুটেছে অসহায় পরিবারে।

এ ছাড়া ওই পরিবারের ভাঙ্গাচোরা বসতঘর দেখে ঘর মেরামত, সীমার মা কোহিনূর খাতুনকে একটি সেলাই মেশিন এবং ছোট ভাই কাওসারকে একটি বাই সাইকেল উপহার দেয়া হবে বলেও জানান ইউএনও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Must Read

বার্সাকে ৩-১ গোলে হারিয়েছে রিয়াল

দ্যা নিউজ বিডি,স্পোর্টস ডেস্ক: ২৪৫তম এল ক্লাসিকোয় নামার আগে খেলা শেষ লীগ ম্যাচে হেরেছিল দু’দলই। ইতিহাসের প্রথম দর্শকশূন্য এল ক্লাসিকোয় বার্সেলোনাকে ৩-১ গোলে হারিয়েছে...

নওয়াজ শরিফকে পাকিস্তানে ফিরিয়ে আনতে চান ইমরান খান

দ্যা নিউজ বিডি,আন্তর্জাতিক ডেস্ক:যেভাবেই হোক, সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে পাকিস্তানে ফিরিয়ে আনতে চান দেশটির প্রধানন্ত্রী ইমরান খান। এই ব্যাপারে সম্ভাব্য সব ব্যবস্থাই নিতে তৈরি তার সরকার।শুক্রবার এক...

৪টি নতুন গানের মিউজিক ভিডিও প্রকাশ অণিমা

দ্যা নিউজ বিডি,বিনোদন ডেস্ক: শারদীয় দূর্গা উৎসব উপলক্ষে দেশের বিশিষ্ট রবীন্দ্রসঙ্গীত শিল্পী অণিমা রায় তার ৪টি নতুন গানের মিউজিক ভিডিও প্রকাশ করছেন। আগামী ২৫ অক্টোবর মহানবমীতে রাত ১০...

বগুড়া নওগাঁ মহাসড়কে দেড় মণ গাঁজাসহ গ্রেপ্তার ৩

দ্যা নিউজ বিডি, নিজস্ব প্রতিবেদক: বগুড়ার আদমদীঘিতে দেড় মণ গাঁজাসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।শনিবার বেলা পৌনে ১২টার দিকে বগুড়া-নওগাঁ মহাসড়কে আদমদীঘি বাসস্ট্যান্ড এলাকায় ব্যারিকেট দিয়ে তাদের আটক ও একটি...

সাভারে তৃতীয় শ্রেণীতে শিশু ধর্ষণ

দ্যা নিউজ বিডি, নিজস্ব প্রতিবেদক: সাভারে শিশু ধর্ষণের অভিযোগে কামাল হোসেন (৩০) নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার রাতে সাভার পৌর এলাকার ছায়াবিথী মহল্লা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পুলিশ...