Home খেলা গোপনে টাইগারদের কোচ হওয়ার দৌড়ে মাহেলা- আর্থার-গ্র্যান্ট ফ্লাওয়ার

গোপনে টাইগারদের কোচ হওয়ার দৌড়ে মাহেলা- আর্থার-গ্র্যান্ট ফ্লাওয়ার

গো’পনে টাইগারদের কোচ হওয়ার দৌড়ে মাহেলা- আর্থার-গ্র্যান্ট ফ্লাওয়ার
গোপনে টাইগারদের কোচ হওয়ার দৌড়ে মাহেলা- আর্থার-গ্র্যান্ট ফ্লাওয়ার

কে হচ্ছেন বাংলাদেশ ক্রিকেট দলের নতুন কোচ? সময় যত গড়াচ্ছে, এ প্রশ্ন ততই জো’রালো হচ্ছে। সেই ঈদের ছুটির এক সপ্তাহরও বেশি সময় আগে থেকে ভক্ত-সম’র্থক ও অনুরাগিদের মনে কৌতুহলি প্রশ্ন।

ঈদ শেষ। ঈদের ছুটি আর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত দিবস উপলক্ষ্যে জাতীয় শোক দিবসের ছুটিও শেষ।

আগামীকাল শুক্রবার সাপ্তাহিক ছুটির পর পুরো ছুটির আমেজ কে’টে যাবে। ঈদ ও জাতীয় শোক দিবসের ছুটি শেষে আবার কর্ম যজ্ঞ রাজধানী ঢাকায় ফিরবেন লাখ মানুষ। আবার নাগরিক জীবন হবে গতিময়।

অবশ্য তার আগেই টাইগারদের নতুন হেড কোচ হয়ে উঠেছে দেশের ক্রীড়াঙ্গনের আ’লোচিত ইস্যু। বিসিবি শীর্ষ কর্মক’র্তারাও নতুন ভিনদেশি কোচ নিয়োগে চরম ব্যস্ত।

কাল ১৪ আগস্ট বুধবার পড়ন্ত বিকেলে ধানমন্ডিস্থ বেক্সিমকো ফার্মায় বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের উপস্থিতিতে টেলিকনফারেন্সেও দুইজন বিদেশি কোচের সাথে কথা বলেন বোর্ড ক’র্তারা।

তারা কারা? বিসিবির দুই অন্যতম শীর্ষ পরিচালক এবং হেড কোচ নিয়োগ প্রক্রিয়ার সঙ্গে সম্পৃক্ত মাহবুব আনাম আর জালাল ইউনুস নাম প্রকাশে অ’পারগতা প্রকাশ করে জাগো নিউজকে জানিয়েছিলেন সম্ভাব্য কোচদের অনুরোধেই নাম ঘোষণা করা যাচ্ছে না।

যারা ইন্টারভিউ দিয়েছেন, টেলিকনফারেন্স করেছেন, তাদের মধ্যে শেষ পর্যন্ত হয়ত একজনের সাথে কথা-বার্তা চূড়ান্ত হবে। তিনিই কোচ হবেন। বাকিরা হবেন না; কিন্তু যাদের সাথে কথা হয়েছে, হচ্ছে এবং আগামীতেও হবে। এখন সেই নামগুলো মিডিয়ায় আসার অর্থ ঐ কোচদের ডিমান্ড যাবে কমে। এই চিন্তা থেকেই টেলিকনফারেন্সে অংশ নেয়া কোচদের নাম না বলা।

তবে ২৪ ঘন্টা না যেতেই জানা গেছে, কাল বিসিবির সাথে টেলি ও ভিডিও কনফারেন্সে কোন কোন বিদেশি কোচ কথা বলেছেন। আগেই জানা, দু’জন কোচের সাথে টেলিকনফারেন্সের কথা মুখ ফুটে স্বীকার করেছিলেন বোর্ড পরিচালক জালাল ইউনুস।

সেই দুজনার একজন হলেন, পাকিস্তানের সদ্য বিদায়ী কোচ মিকি আর্থার। একটি উচ্চ পর্যায়ের নির্ভরযোগ্য সূত্রের খবর, মিকি আর্থারের সাথে ভিডিও কনফারেন্স হয়েছে বিসিবির। বুধবার পড়ন্ত বিকলে মিকি আর্থারের সাথে কথা-বার্তা বলেছেন বোর্ড ক’র্তারা। সাথে আরেক বিদেশি, জিম্বাবুয়ের গ্র্যান্ট ফ্লাওয়ারের সাথেও কথা হয়েছে।

যদিও কথা-বার্তা শেষ পর্যন্ত ইতিবাচক পরিণতি পায়নি, তবে নির্ভরযোগ্য সূত্রের খবর- বিসিবি গত ক’দিনে শ্রীলঙ্কান গ্রেট মাহেলা জয়াবর্ধনেরও সাথেও কথা বলেছে। এর মধ্যে মিকি আর্থারের সাথে কথা-বার্তায় বোর্ড ক’র্তারা নাকি মোটামুটি সন্তুষ্ট। বাকিদের সাথে কথা-বার্তা এগোয়নি।

আর এখন মাইক হেসনের অ’পেক্ষা। আগামীকাল মুম্বাইতে বিসিসিআইয়ে ভারতের কোচ হিসেবে ইন্টারভিউ হেসনের। সে ইন্টারভিউ ভালো হলে, মানে ভারতীয় ক্রিকেট বোর্ড তাকে কোচ হিসেবে বেছে নিলে হেসন উপখ্যান যাবে শেষ হয়ে যাবে।

আর ভারতীয় ক্রিকেট বোর্ড হেসনকে বেছে না নিলে হয়তো দু’এক দিনের মধ্যে তিনি ঢাকা আসবেন সাক্ষাৎকার দিতে। না হয় রোববার কিংবা সোমবারের মধ্যে কোচ নিয়োগ সম্পন্ন হয়ে যাবে। এবং তখন টাইগারদের কোচ হবার সবচেয়ে বেশি সম্ভাবনা থাকবে দক্ষিন আফ্রিকার রাসেল ডোমিঙ্গোর। আগেও বলা হয়েছে, যত নামই উচ্চারিত হোক না কেন এখন পর্যন্ত হেড কোচের দৌড়ে এগিয়ে ডোমিঙ্গোই।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Must Read

সবাইকে মাদকের বিরুদ্ধে সক্রিয় হতে হবে, প্রধানমন্ত্রী

দ্যা নিউজ বিডি অনলাইন ডেস্ক: মাদকের বিরুদ্ধে সবাইকে সক্রিয় হওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমরা যেমন উন্নত হচ্ছি, ঠিক তার পাশাপাশি মাদকের প্রভাবও...

শিবচরে নিয়ন্ত্রন হারিয়ে বাস খাদে, নিহত ১৭

দ্যা নিউজ বিডি অনলাইন ডেস্ক: পদ্মা সেতুর এক্সপ্রেসওয়ের মাদারীপুর জেলার শিবচরের কুতুবপুর এলাকায় ঢাকাগামী ইমাদ পরিবহনের একটি যাত্রীবাহী বাস খাদে পড়ে ১৭ জন যাত্রীর...

খুবই অস্বাস্থ্যকর’ বায়ু নিয়ে আজও দূষণের শীর্ষে ঢাকা

দ্যা নিউজ বিডি অনলাইন ডেস্ক: বিশ্বের সবচেয়ে দূষিত শহরের তালিকার র্শীষে অবস্থান করছে রাজধানী ঢাকা। আবহাওয়ার পরিবর্তনসহ মানবসৃষ্ট নানা কারণে দিন দিন যেন ঢাকায় নির্মল...

ইমরান খানকে গ্রেপ্তারে, লাহোরে তীব্র উত্তেজনা, সংঘর্ষ

দ্যা নিউজ বিডি,আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে পুলিশ তোষাখানা মামলায় গ্রেফতার করতে চাচ্ছে। তার বিরুদ্ধে বেশ কয়েকটি গ্রেফতারি পরোয়ানা থাকলেও এই একটি...

আজ পবিত্র শবে বরাত

দ্যা নিউজ বিডি অনলাইন ডেস্ক: আজ পবিত্র শবে বরাত । যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় ধর্মপ্রাণ মুসলমানরা রাতে মহান আল্লাহর রহমত কামনায় নফল ইবাদত-বন্দেগীর মধ্য দিয়ে...