Home টপ নিউজ সেরা ১০টি সুন্দর রিসোর্ট ঢাকার কাছে

সেরা ১০টি সুন্দর রিসোর্ট ঢাকার কাছে

দ্যা নিউজ বিডি অনলাইন ডেস্ক: ব্যস্ততার ভিড়ে একটু ছুটি মিললেই কোথায় ঘুরতে যাবেন তা নিয়ে পরিকল্পনার শেষ নেই। যানজট এড়িয়ে কম দূরত্বে যদি কোথাও যাওয়া যায় তাহলে তো কথাই নেই। এ কারণে জনপ্রিয় হয়ে উঠেছে ঢাকার কাছের রিসোর্টগুলো।আজ আপনাকে জানাবো ঢাকার কাছে সেরা ১০ রিসোর্টের কথা। একদিন সময় নিয়ে পরিবার নিয়ে কমখরচে ঘুরে আসতে পারেন এসব রিসোর্ট থেকে। মিশে যেতে পারেন প্রকৃতির সঙ্গে।

শালবনের ভেতরে প্রাকৃতিক পরিবেশের সমন্বয়ে ছায়াঘেরা ভাওয়াল রিসোর্ট। গাজীপুরের মির্জাপুর ইউনিয়নের নলজানি গ্রামে প্রায় ৬৫ একর জমির উপর এই রিসোর্ট অবস্থিত। নীল পানির বিশাল সুইমিংপুলের জন্য ভাওয়াল রিসোর্ট আপনার পছন্দের তালিকায় থাকতে পারে। সুইমিংপুল ছাড়াও রয়েছে সাইক্লিং, লন টেনিস, ব্যাডমিন্টন, বিলিয়ার্ড, জিমনেশিয়াম, স্পা এবং বারবিকিউ জোন।বুকিং এর জন্য যোগাযোগ করতে পারেন ০১৮৭১০০৪০০৭ নাম্বারে।

সারাহ রিসোর্ট

ঢাকার কাছে পরিবার নিয়ে আনন্দময় সময় কাটাতে পারেন সারাহ রিসোর্টে। গাজীপুরের রাজাবাড়িতে ২০০ বিঘাজুড়ে নির্মিত সারাহ রিসোর্টে আছে ৬টি বাংলো, ওয়াটার লজ, রাজা ভিউ টাওয়ার, সুইমিং পুল, ৯ডি মুভি থিয়েটার, ভিআর গেমস, মিনি বার, জিম, জাকোজি, মাড হাউস, কিডস জোন, ইনডোর ও আউটডোর গেম, কায়াকিং, বোট রাইডিং, সাইকেল রাইডিং, মিনি চিড়িয়াখানা ইত্যাদি। বুকিং এর জন্য যোগাযোগ করতে পারেন ০১৯৮০০০৩০০০ নাম্বারে।

নক্ষত্রবাড়ি রিসোর্ট

গাজীপুরের শ্রীপুর উপজেলার রাজাবাড়ি এলাকায় শিল্পীদম্পতি তৌকির-বিপাশা গড়ে তুলেছেন নক্ষত্রবাড়ি রিসোর্ট। প্রায় ২৫ বিঘার এই রিসোর্টে রয়েছে কনফারেন্স সেন্টার, রেস্তোরাঁ ও সুইমিংপুল। থাকার জন্য আবাসিক হলের পাশাপাশি রয়েছে বাঁশ এবং প্রাকৃতিক উপকরণ দিয়ে তৈরি ১১টি শীতাতপ নিয়ন্ত্রিত কটেজ। বুকিং এর জন্য যোগাযোগ করতে পারেন ০১৭৭২২২৪২৮১ নাম্বারে।

ছুটি রিসোর্ট

গাজীপুরের ভাওয়াল জাতীয় উদ্যান ঘেঁষে প্রায় ৫০ বিঘা জায়গাজুড়ে সুকুন্দি গ্রামে ছুটি রিসোর্ট অবস্থিত। একটি সুন্দর দিন কাটাতে যা যা দরকার তার সবকিছুই রয়েছে এখানে। স্পোর্টস জোন, ইনডোর গেমস জোন এবং ছোটদের জন্য কিডস জোনও রয়েছে। এখানে সুইমিংপুল ছাড়াও পুকুরে নৌকা চালানোর ব্যবস্থা রয়েছে। বুকিং এর জন্য যোগাযোগ করতে পারেন ০১৭৭৭১১৪৪৮৮ নাম্বারে।

গ্রিনটেক রিসোর্ট

ঢাকা থেকে প্রায় ৫৬ কিলোমিটার দূরে গাজীপুরের নিভৃত গ্রাম ভবানীপুরের গ্রামীণ পরিবেশে গড়ে তোলা হয়েছে গ্রিনটেক রিসোর্ট। এই রিসোর্টের বিশেষ আকর্ষণ হচ্ছে পানির উপর কাঠের মাচার কটেজ। সুইমিংপুল ছাড়াও রয়েছে পুকুরে মাছ ধরার ব্যবস্থা। বুকিং এর জন্য যোগাযোগ করতে পারেন ০১৭৭৭৭৩৭৩৫১ নাম্বারে।

রাজেন্দ্র ইকো রিসোর্ট

গাজীপুরের শালবনের গহীনে প্রায় ৮০ বিঘা জমিতে ২৬টি কটেজ নিয়ে গড়ে তোলা হয়েছে রাজেন্দ্র ইকো রিসোর্ট। এখানে কয়েকটি মাটির ঘরও রয়েছে। চাইলে রিসোর্টের লেকে মাছ ধরতে এবং নৌকা চালাতে পারেন। সাইমিংপুলের পাশাপাশি সাইক্লিং করার ব্যবস্থাও রয়েছে। বুকিং এর জন্য যোগাযোগ করতে পারেন ০১৭৯৩৩১৩৬৬২ নাম্বারে।

দ্যা বেজ ক্যাম্প বাংলাদেশ

দ্যা বেজ ক্যাম্প বাংলাদেশের প্রথম আউটডোর অ্যাক্টিভিটি ক্যাম্প। ২০১৩ সালে এটি গড়ে তোলা হয়। অ্যাডভেঞ্চার প্রিয়দের জন্য দারুণ একটি জায়গা এটি। গরমে শীতলতা পাওয়ার জন্য রয়েছে সুইমিংপুল। শিশুদের জন্য রয়েছে স্পেশাল জোন। শালবনে ট্রেকিংসহ পুকুরে মাছ ধরারও ব্যবস্থা রয়েছে। চাইলে রাতে তাঁবুতে থাকতেও পারব্নে। বুকিং এর জন্য যোগাযোগ করতে পারেন ০১৯৫২৭৭৭৯৯৯ নাম্বারে।

জল ও জঙ্গলের কাব্য

পূর্ণিমায় বিলের পাশে বসে জোসনা দেখার অন্যরকম অনুভূতি পেতে চাইলে যেতে পারেন জল ও জঙ্গলের কাব্য রিসোর্টে। পুরোপুরি গ্রামীণ পরিবেশে তৈরি করা হয়েছে জল ও জঙ্গলের কাব্য। ডে-টুরের জন্য এই রিসোর্ট জনপ্রিয়। চাইলে রাতে থাকার ব্যবস্থাও রয়েছে। রিসোর্টের পাশের বিলে নৌকা ভ্রমণেও সময় কাটাতে পারেন। বুকিং এর জন্য যোগাযোগ করতে পারেন ০১৮৮৫০০৭৭৭৭ নাম্বারে।

সুবর্ণভূমি রিসোর্ট

ঢাকা থেকে ৪৩ কিলোমিটার দূরে মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার ইসমানী চরে সুবর্ণভূমি রিসোর্ট অবস্থিত। মেঘনা নদীর একেবারে কোল ঘেঁষেই গড়ে তোলা হয়েছে এই রিসোর্ট। চারপাশের কোলাহল থেকে নিজেকে সরিয়ে প্রকৃতি আর নদীর মাঝে কিছু সময় কাটাতে এই জায়গাটি বেশ জনপ্রিয়। খোলামেলা পরিবেশে এখানে রয়েছে খেলার সরঞ্জাম, দোলনা, সুইমিং পুলসহ থাকার ব্যবস্থাও রয়েছে। বুকিং এর জন্য যোগাযোগ করতে পারেন ০১৮৪১৯২১০৬৫ নাম্বারে।

রাঙামাটি ওয়াটার ফ্রন্ট রিসোর্ট

রাঙামাটি ওয়াটার ফ্রন্ট রিসোর্ট গাজীপুরের চন্দ্রায় অবস্থিত। এখানে রয়েছে বনভোজন কেন্দ্র, লেকে মাছ ধরা ও বেড়ানোর ব্যবস্থা এবং কটেজে অবকাশ যাপনের ব্যবস্থা। শালগাছ ঘেরা এই রিসোর্টের লেকে নৌ-ভ্রমণের ব্যবস্থার সঙ্গে সুইমিং পুলও রয়েছে। বুকিং এর জন্য যোগাযোগ করতে পারেন ০১৮১১৪১৪০৭৪ নাম্বারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Must Read

১ কেজি ৮০০ গ্রাম হেরোইনসহ আটক ১

দ্যা নিউজ বিডি অনলাইন ডেস্ক: চাঁপাইনবাবগঞ্জের বারোঘরিয়ায় র‍্যাবের একটি দল অভিযান চালিয়ে ১ কেজি ৮০০ গ্রাম হেরোইনসহ আব্দুল আলিম নামে এক যুবককে আটক করেছে।...

ভারত-চীন সীমান্তে ফের সংঘাতের আশঙ্কা

দ্যা নিউজ বিডি,আন্তর্জাতিক ডেস্ক: ভারতের লাদাখের পর এবার উত্তপ্ত হয়েছে উঠছে উত্তর-পূর্বের অরুণাচল প্রদেশ। চীনের সেনাবাহিনীর বিরুদ্ধে নিজেদের অবস্থান জোরদার করতেই পূর্ব সেক্টরে নতুন অস্ত্রসহ...

হিলি সীমান্তে স্বর্ণের বারসহ আটক ১

দ্যা নিউজ বিডি অনলাইন ডেস্ক: দিনাজপুরের হিলি সীমান্ত দিয়ে মোটরসাইকেলের হেডলাইটের ভেতরে করে বাংলাদেশ থেকে ভারতে পাচারকালে ৪ পিস স্বর্ণের বার ও একটি মোটরসাইকেলসহ নজরুল...

সুপার টুয়েলভে বাংলাদেশের খেলার সূচি

দ্যা নিউজ বিডি,স্পোর্টস ডেস্ক: পুরো দেশে ক্রিকেটপ্রেমীদের মাঝে এখন স্বস্তির নিশ্বাস, টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে পৌঁছে গেছে বাংলাদেশ। যেখানে ‘এ’ গ্রুপে খেলবে টাইগাররা। তাদের...

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ, নিহত ৭

দ্যা নিউজ বিডি অনলাইন ডেস্ক: উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে দুই রোহিঙ্গা গ্রুপের মধ্যে সংঘর্ষে ৭ রোহিঙ্গা নিহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। এ ঘটনায় আহত...